সন্তোষগুপ্ত স্মরণে চারুকলায় শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা
Wednesday, 16 March 2011

বিজয় কৃষ্ণ সরকার (বাংলা কালচার রিপোর্ট):
সন্তোষগুপ্ত স্মৃতি পরিষদ আয়োজন করেছে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগীতা। শুক্রবার সকাল ১০টায় বরেণ্য সাংবাদিক-সাহিত্যিক সন্তোষগুপ্তের স্মৃতিচারণার্থে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনষ্টিটিউটে এই চিত্রাংকন প্রতিযোগীতার শুরু হয় । শতাধিক শিশু-কিশোর এই প্রতিযোগীতায় অংশগ্রহন করে। দুপুর ১২টায় চিত্রাংকন শেষ হয়।
প্রতিযোগীদেরকে তিনটি দলে বিভক্ত করে প্রতি দল থেকে কে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরস্কার প্রদান করা হয়। বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন অধ্যাপক শিল্পী রফিকুন নবী, বাংলা একাডেমীর মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ ও  সন্তোষগুপ্ত স্মৃতি পরিষদের আহবায়ক মোনায়েম সরকার।
দল ‘ক’ তে ১ম পুরস্কার জিতেন মুবাস্সির রহমান ২য় পুরস্কার ফারহান খান স্বচ্ছ ও ৩য় পুরস্কার সুমাইয়া কবির খান। দল ‘খ’ তে ১ম পুরস্কার পান সাফা খান, ২য় পুরস্বার,মোন্তাহিনা বিনতে সুলতান ও ৩য় পুরস্কার তাসলিমা রহমান। দল ‘গ’ তে ১ম, ২য় ও ৩য় পুরস্কার লাভ করেন যথাক্রমে অর্ক্য ভৌমিক, আসিকুন হাসান ও নাজনীন আহমেদ। 
বরেণ্য সাংবাদিক সন্তোষগুপ্ত জন্মগ্রহন করেন ১৯২৫ সালের ৯ জানুয়ারী। বরিশালের ঝালকাঠি জেলার রুনসী গ্রামে। লেখালেখির পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত ছিলেন তিনে। বিশেষকরে শিশু কিশোর দের মধ্যে বিজ্ঞানচেতনা সৃষ্টি করাকে তিনি বিভিন্নভাবে উৎসাহিত করতেন। শিশু কিশোর সংগঠন খেলাঘর এর উপদেষ্টা ছিরেন তিনি।

পাঠকের মন্তব্য
 
    মন্তব্য প্রদান করুন
    Your message