নব্বই দশকের লম্বা কামিজ আবার ফিরে আসছে
Wednesday, 18 July 2012

এবার ঈদে সালোয়ার-কামিজের কালেকশনে রঙ, ডিজাইন, কাটিং প্রতিটি ক্ষেত্রে রয়েছে আধুনিকতার ছোঁয়া। গরমের কথা মনে রেখে পোশাক তৈরিতে তাঁতের সুতি, সিল্ক, অ্যান্ডি সুতি, অ্যান্ডি সিল্ক, হাফসিল্ক, মসলিন কাপড় বেশি ব্যবহার করা হয়েছে। টিস্যু, সিল্ক ও জর্জেট কাপড়ে কারচুপি ও জারদৌসির ডিজাইন আর উজ্জ্বল রঙকে প্রাধান্য দিয়ে চুমকি, পাথর ও উজ্জ্বল সুতার কাজ করা হয়েছে।

নতুন ডিজাইনে স্মার্ট এলিগ্যান্ট লুকের সালোয়ার-কামিজের সঙ্গে ওড়নায় থাকছে বৈচিত্র্যময় ডিজাইনের সমাহার। কামিজে কারচুপি, ভরাট এপ্লিক, কাঁথা কাজের ইয়োক সেট করা হয়েছে। রকমফেরে বিভিন্ন বুটিক হাউসে এসব পোশাক বিক্রি হচ্ছে ১ হাজার ২০০ থেকে ৬ হাজার টাকায়।
 বৈচিত্র্যময় ডিজাইনের সালোয়ার-কামিজের প্রতি তরুণীদের আকর্ষণ বেশি।ফ্যাশন হাউসগুলোর পাশাপাশি ভারত থেকে আসা সালোয়ার-কামিজের ক্রেতাও রয়েছে  ব্রিটিশ রাজবধূ কেট উইলিয়ামের বিয়ের পোশাকের অনুকরণে নেট কাপড়ে তৈরি 'প্রিন্সেস কেট' নামের কামিজ এবার মার্কেটগুলোর মূল আকর্ষণ।
এবার ঈদে মেয়েদের লম্বা কামিজের চাহিদা এখন পর্যন্ত বেশি। শর্ট কামিজও চলছে ভালো। 'প্রিন্সেস কেট' নামের পোশাকটি চলছে ভালো। তাছাড়া জমকালো কাজের বলিউড ধারার পোশাকের প্রতি তরুণীদের ঝোঁক বেশি। বরাবরের মতো এবারও ভারতীয় সিনেমা ও অভিনেত্রীদের নামের পোশাক বিক্রি হচ্ছে প্রচুর।

গত ঈদের সুপার হিট থ্রি-পিস 'মাসাককলি' এবারও চলছে বেশ ভালো। এবার এই ড্রেসের নাম করা হয়েছে 'সোনম-ইলাভেন'। এই নামকরণের কারণ বলিউড অভিনেত্রী সোনম কাপুর এ বছর হিন্দি সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। গতবারের মতো এবারের পোশাকগুলো বহুকলি সমৃদ্ধ নয়।

পাঠকের মন্তব্য
 
    মন্তব্য প্রদান করুন
    Your message