গ্রন্থিক নাট্যগোষ্ঠীর 'গিরগিটি' নাটকের মঞ্চায়ন
Wednesday, 16 March 2011

বাংলাকালচার ডট কম: শুক্রবার সন্ধ্যা ৭ টায় বাংলাদেশ মহিলা সমিতি মিলনায়তনে গ্রন্থিক নাট্যগোষ্ঠীর ‘গিরগিটি’ নাটকের মঞ্চায়ন হয়। গিরগিটি প্রাণি জগতের এক উল্লেখযোগ্য দ্রুত গতিসম্পন্ন রহস্যময় প্রাণী। তার চারিত্রিক বৈশিষ্ট সমূহ, অবস্থান, চলাফেরা এমনকি কন্ঠস্বরও রহস্যময়। মানুষের মধ্যেও গিরগিটির চারিত্রিক বৈশিষ্টসমূহ বিরাজমান।
গিরগিটি নাটকের কাহিনী বিন্যাস আবর্তিত হয়েছে একটি মধ্যবিত্ত পরিবারকে কেন্দ্র করে। পারিবারিক জীবনে পরিবারের প্রধান ব্যক্তির ভূমিকা অপরিসীম। তাদের অবহেলা অমনোযোগীতার কারণেই অনেক সময় ঘটে যায় কিছু অপ্রত্যাশিত ঘটনার। যেমনটি ঘটেছে ফটিক ও সহিরনের সংসারে। তাদের ঐক্যহীনতা এবং উচ্চাবিলাসিতার কারণেই ছেলে মেয়ে এমনকি বাড়ির কাজের লোকেরাও পর্যন্ত হয়ে পড়ে পথভ্রষ্ট। তাদের এই পথভ্রষ্টতার সুযোগেই ফটিক এর সংসারে অনুপ্রবেশ ঘটে চালবাজ, ফন্দিবাজ ও ধান্দাবাজ এর মত অবাঞ্চিতদের। যার ফলে একের পর এক জন্ম নেয় রসালো সব ঘটনার।
গিরগিটি নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- মোঃ কায়সারুল ইসলাম, রুবেল, রিপন, সোহেল, ফয়সাল আলম, সোহেল খান, স্বপন, আনিসুজ্জামান, নাজমা আক্তার, পুতুল ও শাওন। নাটকটি রচনা ও নির্দেশনা করেছেন মতিউর রহমান রানা। এদিন নাটকটির ৫৬ তম মঞ্চায়ন হয়।

পাঠকের মন্তব্য
 
    মন্তব্য প্রদান করুন
    Your message