গণগ্রন্থাগারে ভাওয়াইয়া অঙ্গণের ভাওয়াইয়া সন্ধ্যা
Wednesday, 16 March 2011

বাংলা কালচার.কম (বিজয় কৃষ্ণ সরকার) :
মঙ্গলবার গণগ্রন্থাগারে ভাওয়াইয়া অঙ্গণ আয়োজন করে মোস্তাফিজুর রহমানের  ২য় একক ভাওয়াইয়া সন্ধ্যা। সন্ধ্যা ৬টায় সঙ্গীত সন্ধ্যার উদ্বোধন করেন ভাওয়াইয়া সম্রাট আব্বাসউদ্দীন এর নাতনী বিশিষ্ট সঙ্গীত শিল্পী ড. নাশিদ কামাল। আব্বাসউদ্দীনের আহমেদের ১০৮তম জনমবার্ষিকী উপলক্ষে ভাওয়াইয়া অঙ্গণের এ আয়োজন। বাঙালী জাতির গর্ব ভাওয়াইয়া সম্রাটের জীবনী নিয়ে আলোচনা পর্বে  সভাপতিত্ব করেন সঙ্গীত ব্যাক্তিত্ব হাফিজুর রহমান। এরপর শুরু হয় একেএম মোস্তাফিজুর রহমানের ভাওয়াইয়া গান।

শিল্পী একের পর এক ভাওয়াইয়া গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেন। গানগুলি ছিল 'মনের হাউসে কই', একদিনে তো কাঁয়োয় বড় হয়না', দুপরি রইদোত দর দর করি', বাওকুমটা বাতাস যেমন', ও কি ও বন্ধু কাজল ভোমড়া', আর আয়শার মায়ের পাইশা হারাইছে', রোকেয়া নাই তা কী হইছে', আজি নদী না যাইও রে', 'আদা খাইবে যাঁয় ঝাল বুঝবে তাঁয়', 'ও মুই অমপুর গেলে', 'দোতারাটা মোর মনের কথা কয়', 'ও মোর সোনার কন্যা রে' এবং 'ফান্দে পড়িয়া বগা কান্দে রে।'

শিল্পীকে যন্ত্রে সহযোগিতা করেন আজাদ প্রধান, মো. মোকাদ্দেছ আলী, মো. হাসান আলী ও মো. খোরশেদ আলম। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সাহস মোস্তাফিজ। 

পাঠকের মন্তব্য
 
    মন্তব্য প্রদান করুন
    Your message